Bidyut Chakraborty Controversy: চাপ বাড়ছে বিদ্যুতের, প্রাক্তন উপাচার্যের বাড়িতে ফের পুলিশি হানা

হাইকোর্ট থেকে স্বস্তি পাওয়ার পর আজ ফের জেরা করতে এলেন শান্তিনিকেতনের 'পূর্বিতা' বাড়িতে।  প্রাক্তন উপাচার্যের বাড়িতে এই মুহূর্তে ওসি-সহ চার পুলিশ। জানুন বিস্তারিত...

Bidyut Chakraborty Controversy: চাপ বাড়ছে বিদ্যুতের, প্রাক্তন উপাচার্যের বাড়িতে ফের পুলিশি হানা
প্রাক্তন উপাচার্যের বাসভবনে পুলিশ আধিকারিকরা

ট্রাইব টিভি ডিজিটাল: অবসর নিয়েও কমছে না বিতর্ক। একের পর এক ইস্যুতে বারবার সংবাদ শিরোনামে উঠে আসছে বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর নাম। বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে মুখোমুখি জেরা করতে এদিন তাঁর বাড়িতে আসেন শান্তিনিকেতন থানার ওসি সহ পুলিশ কর্মী। জানা গিয়েছে, উপাচার্যের মেয়াদ শেষ হতে একের পর এক নোটিশ দেয় শান্তিনিকেতন থানার পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, মূলত বিতর্কিত ফলক সহ আরও পাঁচটি কেসে।

সূত্রের খবর, হাইকোর্ট থেকে স্বস্তি পাওয়ার পর আজ ফের জেরা করতে এলেন শান্তিনিকেতনের 'পূর্বিতা' বাড়িতে।  প্রাক্তন উপাচার্যের বাড়িতে এই মুহূর্তে ওসি-সহ চার পুলিশ। এর আগে শান্তিনিকেতন থানার পুলিশ একাধিকবার মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণ-সহ একাধিক মামলায় নোটিশ দিয়েছিল। সূত্রের খবর, আজ বিদ্যুৎ চক্রবর্তীকে একাধিক মামলায় শান্তিনিকেতন থানার পুলিশের জিজ্ঞাসাবাদ করতে পারে। যদিও এ নিয়ে প্রকাশ্যে কিছু জানাননি পুলিশ আধিকারিকরা। প্রাক্তন উপাচার্যের বাসভবন পূর্বিতায় এই মুহূর্তে শান্তিনিকেতন থানার ওসি-সহ চার সদস্যের একটি টিম রয়েছে। মেয়াদকাল শেষ হয়ে যাওয়ার পরও এই পূর্বিতাতেই রয়েছেন প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। 

এদিকে উপাচার্য হিসেবে তাঁর মেয়াদ শেষ হওয়ার পরও মেলেনি স্বস্তি। একাধিক ইস্যু নিয়ে এর আগেও কয়েকবার বিদ্যুৎ চক্রবর্তীকে আইনী নোটিশ ধরিয়েছিল শান্তিনিকেতন থানার পুলিশ। এরই মাঝে রক্ষাকবচের আবেদন জানিয়ে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন বিদ্যুৎ চক্রবর্তী (Bidyut Chakraborty)।  কলকাতা হাইকোর্টের অবসরকালীন বেঞ্চে মামলার শুনানি হয়। হাইকোর্টে বিচারপতি জয় সেনগুপ্ত স্পষ্ট করে দেন, গ্রেফতারির মতো কোনও কড়া পদক্ষেপ এখনই করতে পারবে না পুলিশ। হাইকোর্টের নির্দেশে বরং কিছুটা স্বস্তিতে রয়েছেন উপাচার্য।