ট্রাইব টিভি বাংলা ডিজিটাল: সম্প্রতি, ওড়িশার নয়াগড় থেকে ভারতী এয়ারটেলকে (Airtel Connection) ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপুটস রিড্রেসাল কমিশন। অভিযোগ উঠে এসেছে যে, এয়ারটেল গ্রাহকের রিচার্জের মেয়াদ শেষ হওয়ার একদিন আগে সংযোগ বন্ধ করে দেওয়ার ফলে গ্রাহককে অসুবিধার সম্মুখীন হতে হয়েছে।
একদিন আগেই বন্ধ সংযোগ (Airtel Connection)
অভিযোগকারী, অমাভঞ্জন মিশ্র, যিনি গোপালপুরের (Airtel Connection) বাসিন্দা, জানিয়েছেন যে তিনি ২০২২ সালের ১৭ জুন রিচার্জ করেন এবং প্রত্যেক মাসে ২৮ দিনের বৈধতার রিচার্জ করলেও, তাঁকে বারবার একদিন আগেই রিচার্জ মেয়াদ শেষ হওয়ার মেসেজ পাঠানো হচ্ছিল। এর ফলে তিনি অসত্ ব্যবসায়িক আচরণের শিকার হন এবং সংযোগ সচল রাখতে প্রয়োজনীয় সুবিধা থেকেও বঞ্চিত হন।
কমিশনের বিবৃতি
কমিশনের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, এয়ারটেল কর্তৃপক্ষের গোপন পরিকল্পনা ও অসৎ ব্যবসায়িক কৌশলের কারণে গ্রাহককে হয়রানির শিকার হতে হয়েছে। কমিশন বলেছে, “এই ধরনের কর্মকাণ্ড সম্পূর্ণরূপে একটি অসৎ বাণিজ্যিক অভ্যাস, যা গ্রাহককে চরমভাবে বিপর্যস্ত করেছে।”
আরও পড়ুন: X-37B Photo: মহাকাশ থেকে প্রকাশিত হলো X-37B-এর বিরল ছবি!
ফ্রি রিচার্জের সঙ্গে ক্ষতিপূরণ
এয়ারটেলকে নির্দেশ দেওয়া হয়েছে যে, শুধু ক্ষতিপূরণ নয়, তাঁকে ৩৬ দিনের বৈধতার আনলিমিটেড টকটাইম রিচার্জও দিতে হবে। এছাড়াও, মামলার খরচ হিসেবে ১০ হাজার টাকার (Airtel Connection) অতিরিক্ত ক্ষতিপূরণও দিতে হবে।

গ্রাহকদের আরও অভিজ্ঞতা!
এই ঘটনার পর থেকে বিভিন্ন গ্রাহকরা এয়ারটেলের বিরুদ্ধে তাদের অভিজ্ঞতা শেয়ার করতে শুরু করেছেন। এটি স্পষ্ট যে, অসৎ ব্যবসায়িক আচরণ গ্রাহক সম্পর্কের উপর নেতিবাচক প্রভাব ফেলে এবং ব্যবসার স্বচ্ছতা ও নৈতিকতার গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে। কমিশনের এই পদক্ষেপ নিশ্চিত করে যে, গ্রাহকদের অধিকার রক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কাজ করছে।